শিরোনাম

ইতালিতে মিলান কনস্যুলেট এর উদ্যোগে বাউল সংগীত।

ইতালি প্রতিনিধি: প্রবাসী বাংলাদেশীদের চিত্ত বিনোদন, নবপ্রজন্মের প্রবাসী শিশু-কিশোরদের বাংলা সংস্কৃতি বিশেষ করে বাংলা লোক সংগীতের সাথে পরিচয় করিয়ে দেয়া এবং বিদেশের মাটিতে বাংলা সংস্কৃতিকে তুলে ধরার উদ্দেশ্যে মিলান কনস্যুলেট এর উদ্যোগে অনুষ্ঠিত হয় বাউল সংগীত অনুষ্ঠান।

মিলান কনস্যুলেট এর হলরুমে বাঙলা সংস্কৃতি সংঘের সহযোগিতায় প্রবাসী বাংলাদেশীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে বাউল সংগীতানুষ্ঠানে স্থানীয় বাউল শিল্পী ও প্রবাসী বাংলাদেশী শিল্পীরা অংশগ্রহণ করে সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানের শুরুতে বক্তব্যে রাখেন মিলান কনসুলেট এর কনসাল জেনারেল ইকবাল আহমেদ।

বাউল সংগীত অনুষ্ঠানে মিলান এর পার্শ্ববর্তী শহরে বসবাসরত সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী নারী-পুরুষ, শিশু-কিশোর, স্থানীয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বেশ ক’জন ইতালিয়ান নাগরিক অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিলান কন্সুলেটর কনসাল শামসুল আহসান,ভাইস কনসাল রফিকুল করিম সহ মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। সংগীতানুষ্ঠান শেষে উপস্থিত সকলকে বাংলাদেশের ঐতিহ্যবাসী গুড়-চিড়া-মুড়ি, নানা রকম ভর্তা-ভাজিসহ ডাল-ভাত পরিবেশন করে আপ্যায়ন এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

(Visited 8 times, 1 visits today)

About The Author

নাজমুল হোসেন ইতালি প্রতিনিধি

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী