শিরোনাম

ইতালিতে হয়ে গেল বাংলাদেশ দূতাবাস রোম আয়োজিত ৩ দিন ব্যাপি চতুর্থ উন্নয়ন মেলা ২০১৮।

 

ইতালি প্রতিনিধিঃ দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকল প্রবাসীকে একত্রে কাজ করার আহ্বান জানোর মধ্য দিয়ে ইতালিতে হয়ে গেল বাংলাদেশ দূতাবাস রোম আয়োজিত ৩ দিন ব্যাপি চতুর্থ উন্নয়ন মেলা ২০১৮। ১২ থেকে ১৪ অক্টোবর তিন দিন ব্যাপী বর্ণিল কর্মসূচির মাধ্যমে এই উৎসব উদ্যাপিত হয়।

কর্মসূচি শুরু হয় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন দেশের নাগরিকদের উপস্থিতিতে রোমের কেন্দ্রস্থল ভিত্তুরিও পার্কের বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে। শোভাযাত্রায় বাংলাদেশের উন্নয়ন সংবলিত প্ল্যাকার্ড, ফেস্টুন, ব্যানার ছাড়াও অংশগ্রহণকারীগণ উন্নয়ন মেলার জন্য সরবরাহকৃত টি-শার্ট এবং টুপি পরিধান করেন। ইটালির ঘনবহুল ব্যস্ততম স্থানে অনুষ্ঠিত বিশেষ পোশাক এবং প্ল্যাকার্ড সংবলিত শোভাযাত্রাটি অগগণিত নাগরিকের দৃষ্টি আকর্ষণ করে।

এসময় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, দেশ উন্নয়নে প্রবাসীদের ভূমিকা রয়েছে এবং তা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিভিন্ন জায়গা তুলে ধরেন।

এছাড়াও দেশের এ উন্নয়নকে ধারাবাহিকতায় বজায় রাখতে দেশ বিদেশের সকলের সহযোগিতায় শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করার অনুরোধ করেন অনেকে।

পরবর্তিতে রোমের টিয়েত্রো সান গাসপারে‘র হল রুমে বাংলাদেশের উন্নয়নের উপরে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। রাষ্ট্রদূত মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে বাংলাদেশের উন্নয়নের সার্বিক চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানে ইউরোপের জনপ্রিয় শিল্পী সাহনাজ সুমি সহ স্থানীয় শিল্পীবৃন্দ সংগীত ও নৃত্য পরিবেশন শেষে ময়মনসিংহ গীতিকার অন্যতম প্রেম উপাখ্যান “মহুয়া পালা” মঞ্চস্থ করেন যা বিপুল সংখ্যক শ্রোতা-দর্শকরা মনমুগ্ধ হয়ে উপভোগ করেন।

কর্মসূচির দ্বিতীয় দিনে আনকোনা শহরে মহুয়া পালাটি পরিবেশন এবং পরের দিন উন্নয়ন মেলার অংশ হিসেবে আনকোনায় দিনব্যার্পী দূতাবাসের কনস্যুলার সেবা প্রদান করা হয়। এছাড়াও দূতাবাসে, বাংলাদেশ দূতাবাস রোমের কার্যক্রমের গত দুই বছরে অগ্রগতি সম্পর্কে একটি আকর্ষণীয় পুস্তিকা প্রকাশ করা হয়।

(Visited 30 times, 1 visits today)

About The Author

Desk Report Staff Reporter

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী