শিরোনাম

ইতালির মিলানে অনুষ্ঠিত হলো তিন দিন ব্যাপি আন্তর্জাতিক পর্যটন মেলা

ইতালি প্রতিনিধি: ইতালির মিলানে ৯ ফেব্রুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ইতালির বানিজ্যিক নগরী মিলানে অনুষ্ঠিত হলো তিন দিন ব্যাপি আন্তর্জাতিক পর্যটন মেলা (বিট)। গত ৪০ বছর ধরে এই মেলাটি বিশ্ব পর্যটন শিল্পের উন্নয়নে অবদান রাখছে। সমগ্র বিশ্বের প্রায় ১৫০টি দেশ মেলায় তাদের দেশের ঐতিহ্য, ইতিহাস, সংস্কৃতি, কৃষ্টি, উন্নয়ন ও সৌন্দর্য নিয়ে পর্যটকদের আকর্ষণ করার জন্য প্রদর্শন করেন। এই মেলায় বিশ্বের পর্যটন শিল্প প্রতিষ্ঠান, এভিয়েশন সার্ভিস, হোটেল, মোটেল, জাতীয় ও আন্তর্জাতিক পর্যটন শিল্প প্রতিষ্ঠান অংশগ্রহণ করে থাকে। কিন্তু দুঃখজনক হলেও সত্যি আমাদের বাংলাদেশ এই মেলায় এবছর অংশগ্রহণ করেনি এবং এর কারণ এখনো জানা যায়নি।

স্বল্প স্থানে সমগ্র দুনিয়ার সামনে নিজ দেশকে তুলে ধরার মাধ্যমে, ভ্রমণ প্রিয়াসী মানুষকে কৌতূহলী করে তোলা হলো এই মেলার প্রধান গোপনীয় কৌশল। যা আমাদের উপ মহাদেশের মধ্যে ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল ও ভূটান ভালোভাবেই করছেন। এর মধ্যে শ্রীলঙ্কার অবস্থান খুবই শক্তিশালী, এই জন্যই শ্রীলঙ্কার পর্যটন শিল্প উত্তর উত্তর বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে দাঁড়াতে যাচ্ছে, পর্যটন শিল্পের উন্নয়ন এর জন্য অবধারিত।

পর্যটন শিল্পের উন্নয়ন হলে একটি দেশের লক্ষ লক্ষ বেকারের কর্মসংস্থান হয়, পর্যটকদের আগমনে দেশের সমৃদ্ধি বৃদ্ধি পাবে যা একটি দেশের উন্নয়নের শক্তিশালী উপাদান।

(Visited 24 times, 1 visits today)

About The Author

Desk Report Staff Reporter

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী