শিরোনাম

ইসলামিক কমিউনিটি অব বলোনিয়া (চিইব) আয়োজন করেছে ইফতার স্ট্রিট অর্থাৎ উন্মুক্ত রাস্তায় ইফতার।

রোম প্রতিনিধি : শান্তির ধর্ম ইসলামকে বিশ্ববাসীর কাছে তুলে ধরে এবং অন্যান্য ধর্মাবলম্বীদের জানাতে ইসলামিক কমিউনিটি অব বলোনিয়া (চিইব) আয়োজন করেছে ইফতার স্ট্রিট অর্থাৎ উন্মুক্ত রাস্তায় ইফতার।

এবার বলোনিয়া মুসলিম সেন্টার এবং বাংলাদেশীদের তত্ত্বাবধানে অন্যান্য মসজিদসহ সর্বমোট ১২টি মসজিদ এবং কমুনে দি বলোনিয়ার সহাযোগিতায় অনুষ্ঠিত হয়েছে এই ইফতার স্ট্রিট। যেখানে বলোনিয়ার মেয়র সহ ইতালিয়ান বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বলোনিয়ার মেয়র ভির্জিনিও মেরোলা সহ ভিন্ন ধর্মীরা মসজিদ পরিদর্শন করেন এবং তাদের ইসলাম সর্ম্পকে জানানো হয়। আর এভাবে আয়োজনের মধ্যদিয়ে সকলের কাছে ইসলামের বার্তা পৌঁছে দেয়ার মধ্যদিয়ে অমুসলিমরা জানতে পারছে শান্তির ধর্ম ইসলামকে ।

মেয়র আয়োজনের প্রসংশা করে বলেন, বলোনিয়া সকল ধর্ম, বর্ণ ও সংস্কৃতির পরিবার। আমরা চাই এই বন্ধন অটুট রেখে আরও সুদৃঢ় করতে। বলোনিয়ার সকল ক্ষেত্রেই সকলের অবদান রয়েছে।

আয়োজক সংগঠন ইসলামিক কমিউনিটি অব বলোনিয়া (চিইব) এর প্রেসিডেন্ট ইয়াছিন লাফ্রাম বলেন, আয়োজনে মাধ্যমে সকলের মধ্যে সৌহার্দ ও সুসর্ম্পক তৈরি হচ্ছে, যা সুন্দর একটি সমাজিক বন্ধনের সহায়ক ভূমিকা রাখবে।

চিইব এর সেক্রেটারী নাজমুল আরমান তান্না জানান ইফতার স্ট্রিট সকলের কাছে শান্তির বার্তা পৌঁছে দিতে সক্ষম হচ্ছে।

বলোনিয়ার মুসলমানরা প্রত্যাশা করেন, ইফতার স্ট্রিট বা উন্মুক্ত রাস্তায় ইফতার আয়োজনের পাশাপাশি কমুনিতা ইসলামিকো দি বলোনিয়া একটি প্লাটফর্ম তৈরি করবে, যেখানে স্থানীয়দের সম্বনয়ে সকল মুসলমানের সমস্যার সমাধান এবং আলোকিত সমাজ ব্যবস্থা তৈরি হবে।

(Visited 16 times, 1 visits today)

About The Author

Desk Report Staff Reporter

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী