শিরোনাম

করোনা আতঙ্কে আর মৃত্যুর মিছিলে পরিণত স্পেন

স্পেন প্রতিনিধি: করোনা আতঙ্কে আর মৃত্যুর মিছিলে গোঠা স্পেন ।  প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।  স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ হাজার ৩০১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৯১৩ জন।

নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রয়েছে ৫ হজার ২৩১ জন মানুষ। তবে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৬ হাজার ৭৮০ জন। চিকিৎসা দিতে গিয়ে প্রায় ১২,২৯৮ জন স্বাস্থ্যকর্মী চিকিৎসক ও নার্স এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এদের মধ্যে অনেকেই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

স্পেনের অঙ্গরাজ্য কাতালোনিয়ায় সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৭৭৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ১,৬৭২ জন । নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রয়েছে ১ হাজার ৬৫২ জন । আক্রান্তদের মধ্যে ৩,০০৭ জন পেশাদার ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী। সুস্হ হয়ে উঠেছেন ৪ হাজার ৯৯৬ জন । দেশটির স্বাস্থ্য মন্ত্রী সালভেদর বলছেন এই মুহূর্তে যা ঘটছে আমরা কখনই তা ভুলতে পারব না, আমাদের এখন উচিত দেশের জনগণের প্রাণ রক্ষা করা। করোনা রোগীদের জন্য এরই মধ্যে মাদ্রিদ,বার্সেলোনায় সেনাবাহিনীর জরুরী উদ্যোগে একটি হাসপাতাল তৈরী করা হয়েছে ।

(Visited 2 times, 1 visits today)

About The Author

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী