শিরোনাম

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পায়নি আরব আমিরাতের প্রাচীনতম এই ডেলমা দ্বীপটি।

আরব আমিরাত প্রতিনিধি: আরব আমিরাতের রাজধানী আবুধাবী থেকে প্রায় ৪০০ কিলমিটার দূরে ৪৭ বর্গমাইলের ছোট একটি দ্বীপ ডেলমা আইল্যান্ড। আরব সাগরের নোনা জলে বেষ্টিত দ্বীপটিতে বিশ্বের নানা দেশের ৭ হাজার মানুষের মাঝে হাজারের অধিক বাংলাদেশী প্রবাসীর বসবাস। বিশ্বময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পায়নি আরব আমিরাতের প্রাচীনতম এই ডেলমা দ্বীপটি। আমিরাতের অন্যান্য প্রদেশের মতো এখানেও করা হয় লকডাউন। দ্বীপে সড়ক বা আকাশ পথের যাত্রীদের কোভিট ১৯ টেষ্ট দিয়ে প্রবেশ করানো হলেও বর্তমান অনেকের মাঝে ছড়িয়ে পড়েছে এই ভাইরাসটি। কয়েকজন বাংলাদেশী প্রবাসীদের মাঝে ভাইরাসে আক্রান্ত হলেও আমিরাত সরকারের নেয়া প্রদেক্ষেপে বেশ খুশি তারা।  

এলাকায় ভাইরাসের উপস্থিত পাওয়ায় প্রবাসীদের মাঝে অতংক বিরাজ করছে। তারা ভালো থাকলেও দেশের রেখে আসা পরিবার পরিজনের জন্য চিন্তিত তারা। প্রবাসী পরিবারগুলোকে সরকারের প্রণোদনা দেয়ার দাবী তাদের।

ছোট এই দ্বীপে সবাই একই মায়ের সন্তানের মতো বসবাস করে আসছেন। দ্বীপটি থেকে নিদৃষ্ট সময়ের পর কেউ আক্রান্ত হলে তাকে উন্নত চিকিৎসার জন্য এয়ার এম্বোলন্সে আবুধাবীতে আনার ব্যবস্থা রেখেছে আমিরাত সরকার।

(Visited 4 times, 1 visits today)

About The Author

মোঃ রবিউল হোসেন আরব আমিরাত প্রতিনিধি

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী