শিরোনাম

খাগড়াছড়িতে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়িতে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক” প্রকল্পের জিওবি আওতায় নেতৃস্থানীয় ব্যাক্তিদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার খাগড়াছড়ি জেলা তথ্য অফিস আয়োজনে উপজেলা হল রুমে এ কর্মশালা আয়োজন করা হয়।

এসময় বক্তারা বর্তমান সরকার নারী ও শিশুদের স্বাস্থ্য সেবার উন্নয়নে কাজ করছেন উল্লেখ করে বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এখন আমাদের উন্নত হতে হবে। তাই সামাজিক মানুষ হিসেবে সমাজ পরিবর্তনে আমাদের প্রত্যেককে ভূমিকা রাখার আহ্বান জানান তারা। সদর উপজেলা নির্বাহী কমকর্তা সৈয়দ শামসুল তাবরীজ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।

কর্মশালায় জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারি পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী ও সদর হাসপাতালের মেডিকেল অফিসার ফয়জুর রহমান অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন। এতে সাংবাদিক, জনপ্রতিনিধি, ধর্মীয় ব্যাক্তিত্ব ও সদর উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ ৪০ জন অংশগ্রহণকারী অংশগ্রহণ করেন। 

কর্মশালা থেকে স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব, শিশুর যথাযথ বিকাশ, নারীর ক্ষমতায়ন, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতাসহ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার হ্রাস এবং নারী ও শিশুর জীবন মান উন্নয়নের জন্য প্রয়োজনীয় তথ্য পরিবার ও সমাজের কাছে পৌঁছে দেয়ার লক্ষে এ কর্মশালার আয়োজন হয় বলে জানালেন  জেলা তথ্য কর্মকর্তা এসএম অনীক চৌধুরী।

(Visited 34 times, 1 visits today)

About The Author

বিপ্লব তালুকদার খাগড়াছড়ি প্রতিনিধি

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী