শিরোনাম

নরসিংদীতে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস।

নরসিংদী প্রতিনিধি: “নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি” এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীতে পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। দিবসটি উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে রোববার র‌্যালী, আলোচনাসভা ও দুর্যোগ প্রতিরোধ বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা সার্কিট হাউজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন।

সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিভিল সার্জন ডা: হেলাল উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক সুষমা সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী আশরাফুল করীম, জেলা ত্রান ও পুণবাসন কর্মকর্তা রেখা রানী হালদার, নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম জামেরী হাসান ও সহকারী কমিশনার মো. শাহ আলম মিয়াসহ আরো অনেকে।

পরে নরসিংদী ও মাধবদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় নরসিংদী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রম বিষয়ক মহড়া প্রদর্শিত হয়েছে। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত থেকে মহড়া উপভোগ করেন।

(Visited 9 times, 1 visits today)

About The Author

শরীফ ইকবাল রাসেল নরসিংদী প্রতিনিধি, ঢাকা বিভাগ, বাংলাদেশ

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী