শিরোনাম

নিজস্ব ভাষা সংরক্ষণ ও শিক্ষাদানের দাবিতে শেরপুরে নৃ-গোষ্ঠীর মানবববন্ধন

শেরপুর প্রতিনিধি: নিজস্ব ভাষা সংরক্ষণ, পাঠ্যপুস্তক প্রণয়ন এবং নিজ ভাষায় শিক্ষাদানের জন্য শিক্ষক নিয়োগের দাবিতে শেরপুরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষেরা। বুধবার দুপুরে শেরপুর জেলা শহরের চকবাজারে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগের পৃষ্ঠপোষকতা ও আয়োজনে এই মানববন্ধনে গারো, কোচ, হাজং, বর্মন, হদি সম্প্রদায়সহ বিভিন্ন নৃ-গোষ্ঠীর মানুষেরা অংশ নেন। অংশগ্রহণকারীরা তাদের নিজস্ব ভাষা সংরক্ষণ, সেই ভাষায় পাঠ্যপুস্তক প্রণয়ন এবং শিক্ষাদানের জন্য শিক্ষক নিয়োগের দাবি জানান।

মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শফিক ইবনে মাসুম, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা লুৎফুন্নাহার, ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট (আইইডি)’র প্রোগ্রাম অফিসার ইমতিয়াজ চৌধুরী শৈবাল, সদর উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মিন্টু চন্দ্র বিশ্বাস, সুমন্ত বর্মন, শুভ হাজং, দেবাশীষ কোচ প্রমুখ। পুরো কার্যক্রমের সঞ্চালনায় ছিলেন জনউদ্যোগ শেরপুরের সদস্য-সচিব হাকিম বাবুল।

(Visited 3 times, 1 visits today)

About The Author

Desk Report Staff Reporter

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী