শিরোনাম

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

পর্তুগাল প্রতিনিধি:  যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সাথে পর্তুগালের বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় বিকালে দূতাবাসের হল রুমে রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকীর সভাপতিত্বে এবং দূতাবাসের তৃতীয় সচিব আবদুল্লাহ আল রাজীর সঞ্চালনায় শুরুতে রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী পরে পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিমের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ নিবেদন করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরবর্তীতে দিবসটির তাৎপর্য ও গুরুত্বের ওপর উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মোঃ রুহুল আলম সিদ্দিকী, পর্তুগাল আওয়ামী লীগের জহিরুল আলম জসিম, সোহেব মিয়া, মিয়া ফরহাদ, মোহসীন হাবীব, এম.এ খালেক, ইমরান ভূঞা, দেলোয়ার হোসেন প্রমুখ।

বক্তাগণ এ সময় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের পটভূমির পাশাপাশি মহান মুক্তিযুদ্ধ এবং আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃতির তাৎপর্যের ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শেষে জাতির জনকের বিদেহী আত্মার মাগফেরাত কামনা, সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস থেকে মুক্তি ও দেশ জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

(Visited 2 times, 1 visits today)

About The Author

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী