শিরোনাম

ভারী বৃষ্টি পাতে জন-জীবন বিপর্যস্ত, সাগরে মাছ ধরা ট্রালার ডুবি

পটুয়াখালী প্রতিনিধি: সাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালা ও মৌসুমী বায়ুর প্রভাবে মঙ্গলবার থেকে উপকূলীয় জেলা পটুয়াখালীর সর্বত্র ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। সেই সাথে থেমে থেমে হালকা দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তাল হয়ে আছে বঙ্গোপসাগর। তলিয়ে গেছে জেলার পাঁচটি পৌর শহরের নিম্নাঞ্চল। তলিয়ে গেছে  সবজি খেত, ফসলি মাঠ, পুকুর-ঘের। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে কৃষকসহ শ্রমজীবী নি¤œ আয়ের মানুষ। বুধবার সন্ধ্যায় ঝড়ের কবলে পড়ে চার জেলেসহ একটি মাছধরা ট্রলার ডুবে নিখোজ হয়। ভোররাতে রামনাবাদ নদের মোহনা থেকে অন্য ট্রলারের জেলেরা ভাসমান অবস্থায় এসব জেলেদের উদ্ধার করে। 

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত পটুয়াখালী আবহাওয়া অফিস ৫৮.৮৮ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। আগামি দুই/ তিন দিন পরিস্থিতি একই রকম থাকতে পারে।

এদিকে পায়রা সমুদ্র বন্ধরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরা নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে এবং তাদেরকে গভীর সাগরে বিচরন না করতে বলা হয়েছে।

অব্যদিকে পটুয়াখালীর কলাপাড়ায় গত ২৪ ঘন্টায় পুলিশ ও  স্বাস্থ্য সেবিকাসহ নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে কলাপাড়া হাসপাতালের একজন সেবিকা ও কুয়াকাটা ট্যুরিস্ট পুলিসের এক সদস্যসহ লালুয়া ইউপির এক পুরুষ ব্যক্তি রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। আক্রান্তরা সবাই হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া এদের সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।

(Visited 2 times, 1 visits today)

About The Author

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী