শিরোনাম

মিশিগানে স্থায়ী বাংলাদেশি কনস্যুলেট অফিস এর বিশেষ দাবী নিয়ে যুক্তরাষ্ট্র মিশিগানে অনুষ্ঠিত হলো গণস্বাক্ষর কর্মসূচী।

যুক্তরাষ্ট্র প্রতিনিধি : মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে মিশিগানে স্থায়ী বাংলাদেশি কনস্যুলেট অফিস এর বিশেষ দাবী নিয়ে যুক্তরাষ্ট্র মিশিগানে অনুষ্ঠিত হলো গণস্বাক্ষর কর্মসূচী।

মিশিগান ষ্টেট হ্যামটরমিক সিটির বাংলাদেশ এভিনিউ আলাদিন সুইট অ্যান্ড ক্যাফেতে অনুষ্ঠিত হলো গণস্বাক্ষর কর্মসূচী। এই কর্মসুচিতে দল মত নির্বিশেষে সকল প্রবাসী বাংলাদেশীদের উপস্তিতি ছিলো চোখে পড়ার মতো।  বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, কমিউনিটির গন্যমান্য ব্যক্তি বর্গ, বিভিন্ন অংগসংগঠনের নেতারা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং একটাই দাবী স্থায়ী  কনস্যুলেট অফিস।

এই প্রথম কোন দাবী নিয়ে সমগ্র মিশিগান বাংলাদেশীরা একই ব্যানারে দাঁড়িয়ে ছিলো।

যুক্তরাষ্ট্র মিশিগানে বসবাস করে প্রায় ৬০-৭০ হাজার বাংলাদেশি নিউইয়র্ক এর পরে যেটাকে বলা হয় দ্বিতীয় বাংলাদেশি বসবাসরত স্টেট।

কিন্তু দীর্ঘ দিন ধরে মিশিগানে বসবাসরত বাংলাদেশিরা দাবি করে আসছে স্থায়ী কনস্যুলেট অফিসের জন্য।

বিগত দিনে যারা সরকারে ছিল এবং বর্তমানে যারা সরকারের আছে তাদের কাছে প্রতিনিয়ত দাবি করে আসছে মিশিগান স্টেটে স্থায়ী কনস্যুলেট অফিসের জন্য। কিন্তু এখনও পর্যন্ত কোনও প্রকার আপডেট পাওয়া যায়নি। এখানে বাংলাদেশিরা যারা বসবাস করেন প্রতি বছর ভ্রাম্যমাণ কনস্যুলেট সার্ভিস সেবা দিতে আসে ওয়াশিংটন ডিসি অথবা নিউইয়র্ক বাংলাদেশ দূতাবাস থেকে। কিন্তু সেটা সাময়িক সেবা।

মিশিগানে যেখানে ৬০ হাজারের মতো বাংলাদেশি বসবাস করে তাদের পাসপোর্ট, ভিসাসহ বিভিন্ন কাজের জন্য নিউইয়র্ক অফিস অথবা ওয়াশিংটন ডিসিতে যেতে হয় অথবা পোস্টাল সার্ভিস এর মাধ্যমে সেসব ঝামেলা এড়াতে বাংলাদেশ সরকার এবং প্রধানমন্ত্রী কাছে একটাই দাবী এবং যৌক্তিক দাবি মিশিগানে স্থায়ী কনস্যুলেট অফিস করার জন্য ।

ডিজিটাল বাংলাদেশ যখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বিদেশিদের পাঠানো অর্থ  যেটাকে বাংলাদেশের অর্থনৈতিক  চালিকা শক্তি বলা হয়, বাংলাদেশ সরকার এবং অর্থমন্ত্রী যখন বিদেশীদের  রেমিটেন্সে অনেক খুশি যেখানে মিশিগান থেকে প্রতি বছর ২৫০ কোটি টাকা পাঠায় সেখানে একটা কনস্যুলেট অফিস জন্য কেন আমাদের এত যুগ অপেক্ষা করতে হবে ? সেটাই প্রবাসে বসবাসরত বাংলাদেশীদের প্রশ্ন ? বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট মিশিগানে বসবাসরত বাংলাদেশিদের একটাই দাবি যুক্তরাষ্ট্র মিশিগানে স্থায়ী ভাবে বাংলাদেশ কনস্যুলেট অফিস করার জন্য।

সব শেষে মিশিগানে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদের এক সাথে করে দল মত নির্বিশেষে এক ব্যানারে  নিয়ে এইরকম একটা মহান কাজ করলো তারা অবশ্যই প্রসংসার দাবী রাখে।

(Visited 4 times, 1 visits today)

About The Author

কামরুজ্জামান হেলাল যুক্তরাষ্ট্র প্রতিনিধি

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী