শিরোনাম

সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়কাটায় দেশী-বিদেশী পর্যটকদের পদচারণা

পটুয়াখালী প্রতিনিধিঃ প্রচন্ড তাপদাহ উপেক্ষা করে দেশী-বিদেশী পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়কাটার সৈকত। পর্যটকদের অতিথিয়েতা দিতে ব্যস্ত সময় পার করছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। দর্শনীয় স্থানসহ পর্যটকদের নিরাপদ ভ্রমণে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে টুরিস্ট পুলিশ।
শুধু পর্যটন মৌসুম নয় এখন সারা বছরই পর্যটকদের পদচারণায় মুখরিত থাকছে সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুয়াকাটা। বিভিন্ন উৎসব এবং ছুটির দিনগুলোতে পর্যটকদের এ উপস্থিতি যায় আরো বেড়ে। এরই ধারাবাহিকতায় বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে ঈদের দুদিন আগে বুধবার থেকেই কুয়াকাটায় সমাগম ঘটেছে হাজারো পর্যটকের। ফাতরার বন, বাউলি বন, লেবুর বন, চর গঙ্গামতি, বৌদ্ধ মন্দিরসহ বিভিন্ন দর্শণীয় ভ্রমণে মুগ্ধ এসব পর্যটক।

প্রতি বছরের ন্যায় এবছরও প্রায় অর্ধলক্ষাধিক পর্যটকের সমাগম ঘঠেছে, এমন ধারণা হোটেল-মোটেল কর্তৃপক্ষের। তাদের পূর্ন আতিথেয়তা দিতে প্রস্তত তারা।

পর্যটকদের নিরাপদ ভ্রমনসহ নিরাপত্তায় টুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের রেসকিউ টিমের সহায়তায় গড়ে তোলা হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

(Visited 48 times, 1 visits today)

About The Author

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী