শিরোনাম

সাতক্ষীরার গদাইপুরে পহেলা বৈশাখ উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার আশাশুনি উপজেলার গদাইপুরে পহেলা বৈশাখ উপলক্ষে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতার আয়োজন করে খাজরা ইউনিয়ন পরিষদ।

প্রতিযোগিতায় সাতক্ষীরা, যশোর, খুলনাসহ বিভিন্ন এলাকার ১০টি ঘোড়া অংশ গ্রহণ করে। প্রায় এক কিলোমিটার মাঠ পাড়ি দিয়ে পয়েন্ট ভিত্তিক এই প্রতিযোগিতায় প্রথম হয়েছে, সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা গ্রামের হাজী আব্দুল ওহাবের পাগলা ঘোড়া। দ্বিতীয় হয়েছে যশোর জেলার পরিতোষের বঙ্গবীর ঘোড়া, তৃতীয় হয়েছে খুলনা জেলার কয়রায় ইব্রাহিম গাজীর হারানো মানিক ঘোড়া। বিজয়ী ঘোড়ার মালিককে যথাক্রমে ৭ হাজার, ৫ হাজার ও ৪ হাজার টাকা পুরস্কার প্রদাণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা ও খাজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম শাহানেওয়াজ ডালিম, আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী, ইউপি সদস্য হোসেন আলী, অনুপ সানা প্রমূখ।ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখার জন্য সাতক্ষীরাসহ পাশর্^বর্তী বিভিন্ন জেলা থেকে হাজার হাজার মানুষের সমাগম ঘটে।

(Visited 123 times, 1 visits today)

About The Author

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী