শিরোনাম

সৌদি আরব থেকে নির্দিষ্ট ক্যাটাগরির প্রবাসীদের দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ দূতাবাস।

সৌদি আরব প্রতিনিধিসৌদি আরব থেকে নির্দিষ্ট ক্যাটাগরির প্রবাসীদের দেশে ফেরাতে উদ্যোগ নিয়েছে সেখানকার বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের পক্ষ থেকে এ বিষয়ে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিজ্ঞপ্তি দিয়ে বিস্তারিত তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (১৯ ফেব্রুয়ারী) থেকে বাংলাদেশ দূতাবাস রিয়াদে শুধুমাত্র হুরুবপ্রাপ্তদের (কফিলের নিকট হতে পালিয়ে যাওয়া কর্মী), এবং ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া আমেল মানজিলি কিংবা সায়েক খাস পেশার কর্মীদের এক্সিট আবেদন গ্রহণ করা হবে।

পূর্বের আবেদনসমূহ চূড়ান্তভাবে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোম্পানি কিংবা মোয়াসসাসার মেয়াদোত্তীর্ণ ইকামাধারীদের নতুন কোনো আবেদন আপাতত গ্রহণ করা হবে না।

আবেদন গ্রহণের সময় সম্পর্কিত তথ্যে বলা হয়েছে, রবিবার হতে বৃহস্পতিবার সকাল আট ঘটিকা হতে এগার ঘটিকা পর্যন্ত। আবেদনের সঙ্গে ইকামা ও পাসপোর্ট এর ২ সেট ফটোকপি জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্পেশাল এক্সিট প্রোগ্রামের আওতায় এখন পর্যন্ত রিয়াদে যেসব আবেদন নেওয়া হয়েছে সেসব আবেদনের বিষয়টি রিয়াদ মাকতাব আমলে/লেবার অফিসে প্রক্রিয়াধীন রয়েছে। ঐ সকল আবেদন চূড়ান্তভাবে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোম্পানি কিংবা মোয়াসসাসার মেয়াদোত্তীর্ণ ইকামাধারীদের নতুন কোনো আবেদন আপাতত গ্রহণ করা হবে না। নতুন এক্সিট আবেদন গ্রহণের তারিখ, সময় ও স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। তাই ইকামার মেয়াদ শেষ হয়ে যাওয়া কর্মীদের এক্সিট আবেদনের জন্য রিয়াদ মাকতাব আমলে বা দূতাবাসে বাংলাদেশীদের না যাওয়ার জন্য অনুরোধ করা হয়ছে।

এছাড়া, স্পেশাল এক্সিট ভিসা প্রদানের এই প্রক্রিয়াটি একটি চলমান প্রক্রিয়া। এ বিষয়ে সৌদি সরকারের পক্ষ হতে কোনো সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়নি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ স্পেশাল এক্সিট ভিসা প্রদানের কার্যক্রম চলমান থাকবে।

(Visited 10 times, 1 visits today)

About The Author

Desk Report Staff Reporter

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী