শিরোনাম

১৮ লাখ মানুষের প্রাণের দাবী ‘ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস চালু চাই’

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ প্রাণের দাবী একটাই, ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস চালু চাই’। এ স্লোগান কোনো রাজনৈতিক দলের নয়, এটি হলো বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ১৮ লাখ মানুষের প্রাণের স্পন্দন। ১৯৭২ সাল থেকেই এই দাবী জানিয়ে আসছে লক্ষ্মীপুরবাসী। কিন্তু এখন পর্যন্ত দাবীটি বাস্তবায়ন করা হয় নি। কেন, কি কারণে, কিসের অভাবে, কোন অপশক্তির ইশারায় দাবীটি বাস্তবায়ন করা হচ্ছে না তা নিয়ে জনমনে রয়েছে নানা প্রশ্ন।

চলতি বছরের ২৭ জানুয়ারী ‘ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস চালু হওয়ার কথা থাকলেও তা হয়নি। এরপরও বেশ কয়েকবার লঞ্চ সার্ভিস চালু করা হবে বলে গুঞ্জন ওঠে। অথচ এখনো নিশ্চিত করা হয় নি নদী ড্রেজিং, লঞ্চ ভিড়িয়ে রাখার জন্য প্রয়োজনীয় পল্টুন ও যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থার মতো গুরুত্বপূর্ণ দিকগুলো। বিশ শতাব্দির আশি’র দশকে প্রতিষ্ঠিত হলেও এখন পর্যন্ত যোগাযোগ ব্যবস্থায় অন্যান্য জেলার তুলনায় পিছিয়ে লক্ষ্মীপুর। রাজধানী ঢাকার সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হচ্ছে সড়কপথ। তবে চারলেনের সড়কপথ না থাকায় যাতায়াতে চরম ভোগান্তির সম্মুখীন হতে হয় যাত্রীদের।

এদিকে গণমানুষের এ দাবী বাস্তবায়নের লক্ষ্যে গত ২৭ এপ্রিল ‘ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদ’ গঠন করা হয়। পরিষদের উদ্যোগে লিফলেট, পোস্টার বিতরণ, মানববন্ধন ও মোটর শোভাযাত্রা কর্মসূচী পালন করার মাধ্যমে দাবী আদায়ের এ আন্দোলন আরো জোরদার হয়েছে বলে মনে করেন সুশীল সমাজের অনেকে।

শিল্পকারখানা ও পর্যটন সম্ভাবনাময় এ জেলার সাথে রাজধানী ঢাকার যোগাযোগের বিকল্প পথ হিসেবে লঞ্চ সার্ভিস চালু করা এখন সময়ের দাবী।

(Visited 42 times, 1 visits today)

About The Author

রাকিব হোসেন আপ্র লক্ষ্মীপুর প্রতিনিধি

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী