শিরোনাম

৬ ফেব্রুয়ারী মিলানে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ইতালি প্রতিনিধি: আজ ৬ ফেব্রুয়ারী ইতালির সবচেয়ে দ্রুতগামী ট্রেনে চড়ে রোম থেকে মিলানে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে এক নজর দেখার অপেক্ষায় আসেন মিলান প্রবাসীরা। এর পূর্বে সরকারি সফরে ২০১৪ সালে তিনি মিলানে এসেছিলেন। প্রধানমন্ত্রীকে মিলান স্টেশন এ অভ্যার্থনা জানাবেন মিলান কনসাল জেনারেল ইকবাল আহমেদ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

ইতালিতে চারদিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী ৭ ফেব্রয়ারী শুক্রবার মিলান থেকে মালপেনসা এয়ারপোর্ট থেকে দুবাইর উদ্দেশ্যে যাত্রা করবেন। জানা যায় ইতালির মিলানে প্রধানমন্ত্রীর আগমন ব্যক্তিগত শারীরিক চিকিৎসার জন্য।

এ উপলক্ষ্যে মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইতালি আওয়ামী লীগ এর আয়োজনে সংবর্ধনা প্রদান করা হয়। বুধবার সকালে রোমে বাংলাদেশ দূতাবাসের ক্রয়কৃত নিজস্ব ভবন আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচনের মাধ্যমে ২৩ দশমিক ৯ কাঠা জমির উপর নির্মিত পাঁচ তলা ভবনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় দেশ ও জাতির অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল ফলক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী দূতাবাস ভবনের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এ সময় তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

দুপুরে তিনি ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের আমন্ত্রণে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন এবং বাংলাদেশ ও ইতালির মধ্য পারস্পরিক সম্পর্ক আরো দৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করছেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রধানমন্ত্রীর ইতালিতে সফরকে কেন্দ্র করে ইতালি বিএনপি রোমে মঙ্গলবার প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে। আগামীকাল মিলানে ও মিলান বিএনপি কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করবে বলে জানা যায়।

(Visited 7 times, 1 visits today)

About The Author

Desk Report Staff Reporter

এই বিভাগের আরও সংবাদ

LEAVE YOUR COMMENT

Your email address will not be published. Required fields are marked *


অ্যাবাউটবিজ্ঞাপনযোগাযোগ শর্ত ও নিয়মাবলী