আকবর হোসেন বাচ্চু, কাতার প্রতিনিধি: ১৯৯১ সালের ২৯ এপ্রিল প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে সন্দ্বীপসহ দেশের উপকূলীয় অঞ্চলে নিহতদের স্মরণে এবং সাম্প্রতি করোনা আক্রান্ত হয়ে দেশে ও প্রবাসে মারা যাওয়া সন্দ্বীপের বিশিষ্ট ব্যক্তিদের স্মরণে ভার্চুয়াল আলোচনা সভা করেছে সন্দ্বীপ এসোসিয়েশন কাতার।
শুক্রবার বাদ জুমা ভার্চুয়াল আলোচনা সভায় বক্তারা ২৯ এপ্রিলের স্মৃতিচারণ করে বলেন বাংলাদেশের প্রবাসী রেমিট্যান্সের শতকরা ১১% যোগানদাতা চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার প্রবাসীরা অথচ বর্তমানে দেশের একমাত্র অনিরাপদ নৌপথ দিয়ে প্রতিদিন জীবন ঝুঁকি নিয়ে দেশের মূল ভূখণ্ডে যাতায়াত করে সন্দ্বীপের মানুষগুলো।
সন্দ্বীপ এসোসিয়েশন কাতার এর সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রফিকুল ইসলাম হেলাল (সিআইপি)’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের প্রধান উপদেষ্টা সামছুল আলম নোয়াব (সিআইপি), সিনিয়র সহ-সভাপতি মাওলানা কেপায়েত উল্ল্যাহ, সহ-সভাপতি মোঃ ইউছুফ, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ জামসেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল আলম আকতার, আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম রেজা, আবু সায়েদ মিশু ও আকবর হোসেন বাচ্চুসহ আরও অনেকে।
এসময় সংগঠনের পক্ষ থেকে কাতারে একটি দুর্ঘটনায় আজীবন কর্মহীন হয়ে দেশে ফেরত যাওয়া সন্দ্বীপ পৌরসভার মোঃ শামীমকে ৫ লাখ টাকা অনুদান হিসেবে অর্থ সহায়তা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
শেষে ২৯ শে এপ্রিল ঘূর্ণিঝড়ে নিহত ও সাম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সন্দ্বীপের বিশিষ্ট ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *