বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি প্রতিনিধি: করোনার স্বাস্থ্যবিধি মেনে উৎসব মুখোর আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে জেলা ওলামালীগ নেতৃবৃন্দের কোরআন খতম, মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

পরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কেক কেটে আলোচনা সভার করে সংগঠনটি। এতে প্রধান অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

আলোচনা সভায় প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে উন্নয়ন, অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। একই সাথে আগামী প্রজন্মের হাতে দেশ পরিচালনার দায়িত্ব তুলে দিতে দক্ষ কারিগর গড়ে তুলতে বিভিন্ন প্রতিষ্ঠান সৃষ্টি করে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছেন বলে তিনি মন্তব্য করেন। তাই সকলে নিজ দায়িত্ববোধ থেকে দেশ এগিয়ে নিতে ভুমিকা পালনের আহবান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মংক্যচিং চৌধুরী, যুগ্ম সম্পাদক এড. আশুতোষ চাকমা, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, পার্থ ত্রিপুরা জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক খোকনেশ্বর ত্রিপুরা, শিক্ষা ও মানব সম্পাদক নিলোৎপল খীসা, কৃষি বিষয়ক সম্পাদক শুভ মঙ্গল চাকমা, মহিলা বিষয়ক সম্পাদক শতরূপা চাকমা, জেলা যুবলীগ নেতা কেএম ইসমাইল হোসেন, ছাত্রলীগ নেতা উবিক মোহন ত্রিপুরাসহ অঙ্গ-সংগঠনের নেতারা এতে অংশ নেয়।

পরে আলোচনা সভা শেষে খাগড়াছড়ি ঈদগাঁ মাঠে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দুঃস্থ, এতিমখানাসহ ১২টি প্রতিষ্ঠানের ৪শ’৫০ জনের মাঝে খাবার তুলে দেন প্রধান অতিথিসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। এছাড়াও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *