জি এম বাবুল, শেরপুর প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদদের স্মরণে নির্মিত সোহাগপুর বিধবাপল্লীতে শহিদ স্মৃতিসৌধ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

আজ মঙ্গলবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী কাকরকান্দি ইউনিয়নের সোহাগপুর বিধবাপল্লীতে ১৯৭১ সনে পাক হানাদার বাহিনীর বর্বরোচিত গণহত্যায় শহিদদের স্মরণে এই স্মৃতিসৌধ নির্মাণ করা হচ্ছে। একই সময়ে বিধবাপল্লীর বীর জায়াদের মাঝে মানবিক সহায়তা হিসেবে জেলা প্রশাসনের পক্ষ থেকে চাল, ডাল, কাপড়সহ নগদ অর্থ প্রদান করেন জেলা প্রশাসক।

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার এর (উপসচিব) উপপরিচালক এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফরিদা ইয়াসমিন, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভিন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাহমুদুল হাসান, ডিএম সাদিক আল শাকিল, মিজানুর রহমান, সঞ্চিতা বিশ্বাস এবং নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, কাকরকান্দি ইউপি চেয়ারম্যান শহিদ উল্লাহ তালূকদার মুকুলসহ বীর জায়া, সাংবাদিকগণ ও শহিদ পরিবারের সদস্যরা।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, দেশের জন্য যারা আত্মত্যাগ করেছিলেন স্বাধীনতার পঞ্চাশ বছর পরও তাদের অনেকেরই বা অনেক গণহত্যার চিহ্ন নেই এবং তা সঠিকভাবে সংরক্ষণ করা নেই। তাই একজন নাগরিক হিসেবে বা সরকারের একজন প্রতিনিধি হিসেবে এসব গণহত্যার স্থানগুলো চিহ্নিত করা আমাদের দায়িত্ব বা কর্তব্যের মধ্যে পড়ে। এরই অংশ হিসেবে জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যার জায়গাগুলো চিহ্নিত করে স্মৃতিসৌধ নির্মাণ করা হচ্ছে।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *