সঞ্জয় ব্যানার্জী, দশমিনা-বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর দশমিনায় গছানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি গ্রন্থাগারিক ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ ও সুশীল সমাজের উদ্যোগে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের গছানী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে রাস্তার দুপাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, চলতি মাসের ২০ সেপ্টেম্বর সোমবার গছানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী খবিরুল বশার রিন্টু ও সহকারি গ্রন্থাগারিক মোঃ মোস্তফা কামালের বিরুদ্ধে ভুয়া সনদপত্র দিয়ে চাকুরী এবং ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি কাজী আনোয়ার হোসেনের বিরুদ্ধে চাকুরীর নিয়োগদান ও এমপিও পেতে সহায়তার অভিযোগ এনে দশমিনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন স্থানীয় বাসিন্দা একেএম মোস্তাফিজুর রহমান ওরফে মোহন খান। মামলার আসামী ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি কাজী আনোয়ার হোসেন বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি কাজী আনোয়ার হোসেন, দশমিনা সরকারি আবদুর রসিদ তালুকদার কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক বিপ্লব আকন, হারুন মোল্লা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এই প্রধান শিক্ষকের নেতৃত্বে গছানী মাধ্যমিক বিদ্যালয় ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত পরপর তিনবার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে অধিষ্ঠিত হয়েছে। সহকারি গ্রন্থাগারিক মোঃ মোস্তফা কামাল বরিশাল বিভাগীয় পর্যায়ে পরপর চার বার শ্রেষ্ঠ গ্রন্থাগারিক নির্বাচিত হয়েছেন। কতিপয় স্বার্থান্বেষীমহল বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করার জন্য এ মিথ্যা ষড়যন্ত্রমূলক ভিত্তিহীন মামলা দায়ের করেছে। বক্তারা অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *