কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের অন্যতম রাজ্যসভায় মিশিগানের সিনেটর পল ওয়াজনো এক বরাত দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক বিশেষ সন্মাননা ট্রিবিউট এবং নিমন্ত্রণ পাঠিয়েছেন।

সিনেটের পল ওয়াজনো তার সিনেট সভা এবং রাজ্য সভার হাউজ অব রিপ্রেজেনটেটিভ প্রতিনিধির বরাত দিয়ে বলেন রাজ্য প্রধান গভর্নর গ্রেচেন হুয়েটমার এবং সহ-রাজ্যপ্রধান লেফটেন্যান্ট গভর্নর গারলিন গিলকৃষ্ট্রের সাক্ষরিত এক বিশেষ সন্মাননা ট্রিবিউটের উল্লেখ করেন।

সিনেটর পল ওয়াজনো তার অফিসায়াল সরকারী স্মারকের অনুলিপি যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষেদের সভাপতি ডক্টর রাব্বী আলমের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর প্রেরন করেন। উল্লেখ্য সেনেটর পল ওয়াজনোর এক্সিকিউটিভ সেক্রেটারি কানী প্লাটো, ওয়াশিংটন দুতাবাসের ক্যানসুল মিনিষ্টার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান, নিউ ইয়ার্কের ডেপুটি ক্যানসুল জেনারেল এস এম নাজমুল হাসান এবং জাতিসংঘের স্থায়ী মিশনের এ্যামবাসেডর রাবাব ফাতিমার অফিসে যোগাযোগ করেন এবং বাংলাদেশী আমেরিকান কমিউনিটির পক্ষে ডক্টর রাব্বীকে ডেলিগেট হিসাবে নির্ধারণ করেন।

সেনেটর পল ওয়াজনো স্মারকে আরো উল্লেখ করে বলেন গত বছর ২০২০ সালে বঙ্গবন্ধুর শতজন্ম দিবস উপলক্ষে মিশিগানের রাজ্যসভায় যৌথভাবে শেখ মুজিবুর রহমানকে স্পেশাল ট্রিবিউট দিয়ে সম্মানিত করা হয়েছিল এবং সেখানে বাংলাদেশ ওয়াশিংটনস্থ ক্যানসুল মিনিষ্টার ব্রিগেডিয়ার হাবিবুর রহমানের উপস্থিতিতে ডক্টর রাব্বী আলম এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষে সেই বিশেষ ট্রিবিউটি গ্রহন করেছিলেন। আপনার যুক্তরাষ্ট্রের আগমন উপলক্ষে আমারা আনন্দিত এই জন্য যে, আপনি বঙ্গবন্ধুর কন্যা এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী। আমরা আশা করছি আপনি আমাদের ট্রিবিউটটি ভার্চুয়ালই জুমের মাধ্যমে গ্রহন করবেন যাহা ডক্টর রাব্বী আলম আপনার কাছে পৌঁছে দিবে।

এছাড়া উল্লেখ্য এই যে, ডক্টর রাব্বী আলমের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকারের ইউএস কংগ্রেসের প্রতিনিধি কংগ্রেসম্যান এ্যান্ডি লেভিন জাতীর পিতার সন্মাননায় ওয়াশিংটন ডিসির কেন্দ্রীয় কংগ্রেসে এক বিশেষ এবং অদ্বিতীয় কংগ্রেশনাল রেকর্ড প্রদান করেন।

ইতিমধ্যেই কংগ্রেসম্যান এ্যান্ডি লেভিনের অফিসের বরাত দিয়ে জাতিসংঘের স্থায়ী মিশনে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলালের মাধ্যমে ডক্টর রাব্বী আলমের সমন্বয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রীকে কংগ্রেশনাল রেকর্ড এবং গভার্নরের স্পেশাল ট্রিবিউটের কথা জানানো হয়।

এই সংবাদ প্রবাসী বাংলাদেশীদের জন্য খুশির জোয়ার বয়ে এনেছে। যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের পক্ষে ড. রাব্বী, সেনেটর পল ওয়াজনো, গভর্নর গ্রেচেন হুয়েটমার এবং কংগরেসম্যান এ্যান্ডি লেভিন কে ধন্যবাদ গ্যাপন করেন এবং তিনি আশা করছেন প্রধানমন্ত্রী তার এই সফরকালীন সময়ে এই বিশেষ সন্মাননা ট্রিবিউট গ্রহন করবেন।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *