বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি প্রতিনিধি: আগামীকাল ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই যুগ (চব্বিশ) বছর পূর্তি। কোভিড-১৯ এর কারণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে যথাযোগ্য মর্যাদায় এ বছর দিবসটি উদযাপন করা হবে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ এ উপলক্ষে দুইদিনব্যাপী কর্মসুচী গ্রহন করেছে।

কর্মসুচীর অংশ হিসেবে আজ ১ ডিসেম্বর  সকাল ১০টায় ভ্রাম্যমান সঙ্গীত পরিবেশন কর্মসুচীর উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু। এ সময় জেলা পরিষদের মুখ্য কর্মকর্তা বশিরুল হক ভুইয়া, নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, বিভিন্ন বিভাগীয় প্রধান, জেলা পরিষদের সদস্যবৃন্দ ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বেলুন দিয়ে সুসজ্জিত কয়েকটি ট্রাকে স্থানীয় শিল্পীরা জেলার বিভিন্ন স্থানে সংগীত পরিবেশ করে। সন্ধ্যায় জেলার বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে ঐতিহাসিক পার্বত্য চুক্তির উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শনী করা হয়।

আগামীকাল ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তি একটি ঐতিহাসিক অর্জন হিসেবে উপলব্দি করত: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, ডিসপ্লে এবং চুক্তির ২৪ বছর পূর্তি উপলক্ষে কেক কাটার আয়োজন করে। পরে খাগড়াছড়ি পৌর এলাকায় গরীব অসহায়দের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া শিশু সদন, এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশন, আলোকসজ্জা ও সন্ধ্যায় আলুটিলা খাস্রাং এ ফানুস ওড়ানো, আতশবাজি প্রক্ষেপন করা হয়।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *