সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর দশমিনায় নানা আয়োজনের মধ্যে দিয়ে “আপনার অধিকার, আপনার দায়িত্ব দুর্নীতিকে না বলুন” স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ চত্তরে জাতীয়, দুদক পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। পরে উপজেলা পরিষদের সামনের সড়কে মানববন্ধন, উপজেলা প্রাসশন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দুর্নীতি বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশিত হয়।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আহাম্মেদ আব্রাহিম অরবিল এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনা ভূমি ও উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত আব্দুল কাউয়ুম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জাফর অহাম্মেদ, দূর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোর্শেদা বেগম ও তাহমিনা সুলতানা, সাধারন সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা জেসমিন আক্তার, ব্রাক আইন সহায়িকা উল্কা বিশ্বাস, দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোঃ মোয়াজ্জেম হোসেন আলতাফ মিয়া, কেয়া বেগম এবং বিপ্লব কুমার দেবনাথ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়েতে আমাদের সকলকে দুর্নীতি পরিহার করতে হবে। কাউকে দুর্নীতি করতে দেওয়া যাবে না। যদি কেউ দুর্নীতি করে তাকে আইনের হাতে তুলে দিবো।

এদিকে, রোকেয়া দিবসে দশমিনা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ৫ জন জয়ীতাকে সম্মাননা প্রদান করা হয়।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *