শারমিন আশা স্বর্ণা, জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে স্ত্রী সন্তানের সামনে জাহের নামে এক ব্যক্তিকে হত্যার অভিযোগে দুই সহোদরসহ তিন জনের মৃত্যু দন্ডের আদেশ দিয়েছেন আদালত।

৯ ডিসেম্বর দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ নুর ইসলাম আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্তরা হলো জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের তাছেম মন্ডলের ছেলে সেকেন্দার (৪২) শহিদুল (৪৪) ও উরিপুর গ্রামের মৃত মযেজ উদ্দিনের ছেলে বাবু (৪৮)।

বিসয়টি নিশ্চতি করেছেন জয়পুরহাট জজ কোর্টের সরকারি কৌশলী এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল (পিপি)।

মামলা সুত্রে জানা যায়, ২০০৭ সালের ১ মার্চ রাতে জেলার আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের জাহের উদ্দিন তার বাড়ির শয়ন কক্ষে ঘুমিয়ে ছিল। রাত আনুমানিক ২টার দিকে পার্শ্ববর্তী তাছেম মন্ডলের ছেলে সেকেন্দার, শহিদুল ও তাদের সহযোগি বাবু বাড়িতে প্রবেশ করে স্ত্রী সন্তানের সামনে ঘর থেকে বের করে আঙ্গিনায় নিয়ে গিয়ে স্ত্রী সন্তানের হাত-পা বেঁধে মুখে কাপড় গুজে চাকু দিয়ে জবাই করে মৃত্যু নিশ্চিতের পর চলে যায়।

এ ঘটনায় নিহতের শশুড় বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে আক্কলপুর থানায় পরদিন মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক আজ বৃহস্পতিবার দুপুরে আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন।

রায়ে সন্তষ্ট প্রকাশ করে নিহতের স্ত্রী ফরিদা ও সন্তান এরফান দ্রুত এ রায় কার্যকরের দাবী জানান।

আসামীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট নন্দ কিশোর আগরওয়ালা বলেন, এ রায়ে সন্তুস্ট নয়। তাই তারা এ রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করেবেন।

জয়পুরহাট জজ কোর্টের সরকারি কৌশলী এ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি বলেন, ২২ জন স্বাক্ষীর শুনানি অন্তে আদালতের বিচারক নুর ইসলাম এ রায় প্রদান করেন।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *