শাহ্ আলী, বরগুনা প্রতিনিধি: ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের পরিবারের একাকী (অনাথ) শিশুদের উন্নয়নে “পাশে আছি পাশে থাকি” নামের একটি প্রকল্পের সূচনা করা হয়েছে। শনিবার রাতে প্রেসক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ প্রকল্পটির শুভ সূচনা হয়।

স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের সহযোগিতায় এ প্রকল্পটি বাস্তবায়ন করবে ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী এসএম মশিউর রহমান সিহাব। এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন বরগুনা জেলা তাতীলীগের সভাপতি অ্যাড. আবদুল্লাহ আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে এসএম মশিউর রহমান সিহাব জানান, প্রাথমিকভাবে এ দুর্ঘটনায় পিতামাতা হারানো অসহায় শিশুদের শিক্ষা ও চিকিৎসা সহযোগিতায় পাশে থেকে সহযোগিতা করা হবে। কারণ যে কোনো দুর্ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় শিশুরা। এসব শিশুদের অনেকেই এখন ট্রমায় ভুগছে। বক্তব্যে তিনি আরও বলেন, পর্যায়ক্রমে ভুক্তভোগী পরিবারের সহযোগিতায় কাজ করবে পাশে আছি পাশে থাকি প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়নে বরগুনা প্রেসক্লাব এগিয়ে আসায় বরগুনা প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।