শাহাবুদ্দিন আহমেদ, সুনামগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তাঁর সুযোগ্য কন্যা সালমা ওয়াজেদ পুতুলের ঐকান্তিক প্রচেষ্টায় অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ হয়ে দাঁড়িয়েছে। তিনি বলেন, সরকার অটিস্টিক ও বুদ্ধি   প্রতিবন্ধীদের কল্যাণে নানামুখী পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে। তাদের সামাজিক নিরাপত্তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। যাতে করে প্রতিটি অটিস্টিক শিশু স্বাবলম্বী হতে পারে।

মন্ত্রী আজ বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের মো. নুরুল হক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুটসহ স্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, অটিস্টিক স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও শিক্ষক শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *