জি এম বাবুল, শেরপুর প্রতিনিধি: মধ্যরাতে ডাকা বাস ধর্মঘট, মধ্যরাতেই প্রত্যাহার করে নিয়েছে শেরপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। শনিবার দিবাগত রাতে ডাকা ধর্মঘট রাতেই প্রত্যাহার করে নেয়া হয়।

শেরপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শনিবার রাত ১০টার দিকে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট আহ্বান করে জেলা শহরে মাইকিং করা হয়। বলা হয় ময়মনসিংহ বিভাগীয় মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন শেরপুর-ঢাকা মহাসড়কে চলমান সংস্কারকাজের দীর্ঘসূত্রিতার কারণে এই ধর্মঘট আহ্বান করেছে।

এদিকে রাত ১২টার পরই এই ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। মালিক সমিতি, শ্রমিক ইউনিয়ন ও জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয় ময়মনসিংহের বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে সমস্যা সমাধানের আশ্বসের প্রেক্ষিতে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, শেরপুর-ঢাকা মহাসড়কের সংস্কার কাজ চলমান রয়েছে। দীর্ঘদিন ধরে অত্যন্ত ধীরগতিতে চলা এই কাজের কারণে সড়ক চলাচল অযোগ্য হয়ে পড়েছে। যার ফলে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের। যাত্রী ভোগান্তি চরমে উঠেছে। শেরপুর থেকে ঢাকা পৌঁছাতে যেখানে এক সময় সাড়ে ৩ ঘন্টা লাগতো এখন তা ৮ থেকে ১০ ঘন্টা পর্যন্ত লাগে। যে কারণে যানবাহন মালিকদের জালানি খরচ প্রায় দ্বিগুন হয়েছে। এমনকি গাড়ির রক্ষণাবেক্ষণ খরচও হয়েছে দ্বিগুন। আর যাত্রীরা পোহাচ্ছে মহাদুর্ভোগ। এই অবস্থার কারণেই এই ধর্মঘট ডাকা হয়েছিলো।