এ আর সোহেব চৌধুরী, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে চরফ্যাশনে যে উন্নয়ন হচ্ছে আমরা তা টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত ছড়িয়ে দিতে চাই।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয় কর্তৃক সদ্য অনুমোদনকৃত চরফ্যাশনের বেতুয়ায় নৌবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে ব্রোজগোপাল টাউন হলে উপজেলা প্রশাসনের আয়োজনে সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের দূর্গম অঞ্চলের মানুষ একসময়ে না খেয়ে দিনাতিপাত করত,অর্ধাহারে অনাহারে মৃত্যুবরণ করেছে। বিএনপি জোট শাসনামলের সমালোচনা করে আরও বলেন, আমার দেশের মানুষ সারের জন্য জীবন দিয়েছে। শিক্ষার্থীরা বিনামূল্যে বই পায়নি। স্কুলের উপকরণের অভাবে ঝরে পড়েছে। দেশে উচ্চ শিক্ষা ও স্বাস্থ্য সেবার ব্যবস্থা ছিল না। আজকে শেখ হাসিনার নেতৃত্বে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে গেছে।

বিনামূল্যে আমাদের সন্তানরা বই পাচ্ছে। আজকে ছাত্রছাত্ররা ঝরে পড়ে যায়না। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা পাচ্ছে। দেশে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। নৌপথে ড্রেজিং উন্নয়ন হলে চরফ্যাশনের এই নৌবন্দর থেকে এ অঞ্চলের মানুষ সুন্দরভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে আসা যাওয়া করতে পাড়বে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে আরও বলেন, বেগম খালেদা জিয়া চিকিৎসায় আছে কি নেই বাংলাদেশের মানুষ এটা নিয়ে ভাবতে চায়না।

কারণ ৭৫এর ১৫ই আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবকে যারা হত্যা করেছে তাদেরকে লালন পালন ও ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখহাসিনাকে হত্যা চেষ্টায় খালেদা জিয়ার ভূমিকা রয়েছে। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে দূর্নিতীবাজ অপরাধীরা বাংলাদেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার পায়তারা করছেন বলে সুধী সমাবেশে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখনের সভাপতিত্বে সম্মানীত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ নৌপরিবহনের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জেলা প্রশাসক তৌফিক ইলাহী চৌধুরী, ভোলা পুলিশ সুপার সাইফুল ইসলাম ও উপস্থাপনায় ছিলেন পৌর আওয়ামী লীগের সম্পাদক অধ্যক্ষ্য মনির আহমেদ শুভ্র।

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *