জি এম বাবুল, শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলাসহ সবকটি উপজেলায় অতিমারী করোনা মোকাবেলায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রদান করা হচ্ছে ফাইজারের টিকা। টিকা গ্রহণে শিক্ষার্থীদের মধ্যে ছিল ব্যাপক উৎসাহ ও স্বতস্ফুর্ত অংশগ্রহণ।

আজ রোববার দ্বিতীয়দিন জেলার নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ছিল শিক্ষার্থীদের উপচেপরা ভীড়। স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল কতৃপক্ষ দুটি কেন্দ্র করে এই টিকা কার্যক্রম পরিচালনা করেন। গতকাল শনিবার প্রথমদিনে এক হাজার ছয়শ’ ২৬ জন শিক্ষার্থী ফাইজারের এই টিকা গ্রহণ করেছে এবং আজ রোববার এক হাজার পনেরো জন শিক্ষার্থীকে টিকা প্রদার করা হবে বলে জানান হাসপাতাল কতৃপক্ষ।

জানা গেছে, নালিতাবাড়ীতে ৫৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সী ১৬ হাজার শিক্ষার্থীকে ২৯ জানুয়ারি পর্যন্ত ফাইজারের এই টিকা প্রদান করা হবে। শিক্ষার্থীদের দাবি স্ব স্ব প্রতিষ্ঠানে এই টিকা গ্রহণের সুযোগ থাকলে এমন ভীড় হতো না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার তৌফিক আহমেদ বলেন-ফাইজারের এই টিকা এসি রুমে প্রদান করতে হয়। পর্যাপ্ত এসি রুম না থাকায় মাত্র দুটি কক্ষে টিকা প্রদান করা হচ্ছে। তবে কাল থেকে ছেলে শিক্ষার্থীদের উপজেলা পরিষদ এবং মেয়েদের হাসপাতালে টিকা প্রদানের ব্যবস্থা করা হচ্ছে।