আন্তর্জাতিক সংবাদ: যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের ক্যাপিটল বিল্ডিংয়ের সামনে মিছিল নিয়ে জড়ো হয়েছেন ট্রাম্প সমর্থকরা। নির্বাচনে ট্রাম্পের পরাজয় মেনে নিতে না পেরে গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলাকারীদের সমর্থনে শনিবার সেখানে জড়ো হন তারা। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিক্ষোভকারীরা সংখ্যায় ছিলেন ১০০ থেকে ২০০ জন। তাদের মধ্যে কেউ কেউ কাঁধে ডানপন্থী-গোষ্ঠী থ্রি পার্সেন্টার্সের পতাকা বহন করছিলেন। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে যে হাজার হাজার মানুষ হামলা করেছিল তাদের তুলনায় এ সংখ্যা নিতান্তই কম।

বিক্ষোভকারীদের একজন বলেন, ক্যাপিটল হিলের মামলার ঘটনা সাজানো। সেদিন সেখানে সংহিংসতা হয়নি। যাদের আটক করা হয়েছে তারা মূলত রাজনৈতিক বন্দি। ম্যাট ব্র্যেনার্ড নামে একজন আন্দোলনকারী জানান, তাদের এ মিছিল ন্যায় বিচারের জন্য।

মিছিলে জনসমাগম কম হলেও মাঝে মাঝে জোরে স্লোগান হচ্ছিল। মিছিলকারীদের সঙ্গে বিরোধীরা তর্কে জড়িয়ে পড়ে। এ পরিস্থিতি সামলাতে বাইসাইকেলে টহল দিচ্ছিল পুলিশ। এ সময় পুলিশ অস্ত্রসহ একজনসহ মোট চার জনকে আটক করে।

আবারো হামলার শঙ্কায় প্রথম হামলার ছয় মাসের মাথায় এসে আট ফুট উঁচু বেষ্টনি দেওয়া হয়েছে ক্যাপিটল ভবনের চারপাশ দিয়ে। এছাড়া ন্যাশনাল গার্ড বাহিনীর সদস্যও মোতায়েন করা রয়েছে।

সূত্র: রয়টার্স/ইনকিলাব

আরও সংবাদ

Write a comment

Your email address will not be published. Required fields are marked *